তুমি কি কাক ডাকা ভোরে ফুল পাখিদের গান শুনেছ ? তুমি কি পদতলে পিষ্ট হয়ে মরে যাওয়া দূর্বা ঘাসের পথ দেখেছ ? কখনো দেখেছো কি রক্তের কাছে রক্তিম সূর্যকে মাথা নত করতে ?
তুমি দেখেছ কি হাজার ও সম্প্রদায় এক সাথে মেতে উঠতে বৈশাখী ,নবান্ন ,যে কোন উৎসবে । দেখেছ কি প্রকৃতির সাথে মানুষের মিতালী জোনাকি পোকায় সাজানো বাগান ? শুনেছ কি রাখালের গান , দেখেছ কি মাত্র দু আনা দিয়ে বাইস্কপে গ্রাম বাংলার ছবি ?
তোমরা তো যান্ত্রিক নগরে এক একটি রোবট হয়েগেছ মানুষ হতে এসো আমার পদ্ম কোমল গাঁয়ে ।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
তানভীর আহমেদ
শেষটা সত্যি চমৎকার। শুরুদাও দূর্দান্ত। বিষয়বস্তুও উঠে এসেছে সাবলীলভাবে। তবে প্রয়োজন শুধু শব্দ অদল-বদল করে দেখা,এরচেয়েও উপযুক্ত শব্দ পাওয়া যায় কিনা! একটি লাইনকেই উল্টিয়ে লিখলে অনেক দূর্বলতাই ঢাকা পড়ে। আমি যা বলতে চেয়েছি আশা করি তা বুঝতে পেরেছেন আরাফাত ভাই। শুভকামনা রইল।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।